Saturday, November 7, 2015

প্রিয় বাবা

প্রিয় বাবা,
খুব ভালো আছি আমি,
আকাশের চাঁদ তাঁরা গুনে তোমায় আজ আর খুজি না। 
বেশ যাচ্ছে দিন নাওয়া খাওয়া ঘুম আর কাজ। 
জীবনের চাহিদা আজ সময়ের চেয়ে, এতো দ্রুত বেড়ে গেছে যে এখন তুমি থাকলে হয়তো হাপিয়ে যেতে আর বলতে রক্ষে কর মা।
কিন্তুু জীবন কিন্তু তোমার মতো করে আমায় ক্ষমা করছেনা। smile emoticon
বেশ আছি সময়ের আগোচে চুপটি করে রেখে দিয়ে তোমায় আর মা কে।
কি নির্লিপ্ত আজ আমার মমতা বোধ যদি দেখতে তুমি তবে বলতে উহু তুই আমার মেয়ে হতে পারিস না। সব মায়া কপ্পুরের মতো উড়িয়ে দিতে আমার মেয়ে পারেনা।
কিন্তু সত্যি বাবা আমি পেরেছি,
এখন নির্লিপ্ত সজ্যা নেই,
করি কদাকার অবগাহন খাদ্যে,
হই স্বপ্নহীন সমাহিত ঘুমের কবরে ।
বুঝতে পারলে কি অসাধারণ সময় ক্ষেপন আমার জীবনের জঠরে।
দেখোনা আল্লাহর কৃপায় তোমাদের দায়িত্ব নিতে হয়নি।
বড্ডো স্বার্থপরের মতো বেচেঁ আছি নির্লজ্জ ভাবে রক্তের ঋণ না শুধিয়েই।
.
শুধু প্রাথ্রনা আমার জীবনের কোন কর্মফল যে তোমার বেহেস্তবাসী হওয়ার রাস্তাকে পিচ্ছিল না করে।
ভালো থেক বাবা খুব ভালো।



  অপরাজিতা http://adf.ly/1RHUSd । 

No comments:

Post a Comment